কিভাবে ইউটিউবে সফল হবেন?

দর্শকরা তাদের জনপ্রিয়তার সাথে ভিডিওগুলি নাটকীয়ভাবে বৃদ্ধি পেয়েছে- 2017 সালে, আনুমানিক 74 শতাংশ অনলাইন ট্র্যাফিক ভিডিওগুলির জন্য হবে। YouTube নিজেই গুগলের পিছনে দ্বিতীয় বৃহত্তম সার্চ ইঞ্জিন। ইউটিউব এসইও আপনার এই ভিডিও প্ল্যাটফর্মের বিপণনের প্রচেষ্টায় সফল হওয়ার জন্য আপনাকে প্রয়োজনীয়।

78% মানুষ সপ্তাহে অন্তত একটি ভিডিও দেখেন। একটি ইমেল বিষয় শিরোনামটিতে একটি ভিডিও প্রচারের মাধ্যমে 19% ওপেন-রেট হার 65% বেড়ে যায় এবং ভিডিওগুলি গ্রাহকদের তাদের কেনাকাটাগুলিতে আত্মবিশ্বাসী হতে সহায়তা করে এমনকি তাদের কাছে আরো সম্ভাব্য গ্রাহকদের অনলাইন দোকানে বা ব্যক্তির কাছে যেতে অনুপ্রাণিত করার ক্ষমতাও থাকে ।

আগ্রহের সুযোগ নিতে বাজারীদের ভিডিও সামগ্রী এবং ভিডিও অপ্টিমাইজেশান কৌশল বিকাশ করা উচিত ।

Role of YouTube (ইউটিউব ভূমিকা)

লোকেরা সাধারণত ইউটিউব পরিদর্শন করে কারণ তারা বিনোদনের জন্য বা তাদের দেখার ভিডিও থেকে নতুন কিছু শিখতে চায় – এটি আপনার সেই সমস্ত সুপার বোল ভিডিওর অবিশ্বাস্য জনপ্রিয়তাকে ব্যাখ্যা করে যা আপনি আপনার ফেসবুক ফিডের কাছাকাছি খেলা এবং দিন পরে সপ্তাহে পাস করেছেন।

প্ল্যাটফর্মকে প্রভাবিত করার মতো সমস্ত ভিডিওর পাশাপাশি ব্রান্ডের জন্য প্রচুর জায়গা রয়েছে। ইউটিউবের একটি অবিশ্বাস্যভাবে বৃহত্তর শ্রোতা রয়েছে – এক বিলিয়নেরও বেশি ব্যবহারকারী বা বিশ্বের জনসংখ্যার 1/7 তম। এর অর্থ সাইটটিতে ভিডিওগুলি একটি ব্র্যান্ডে নতুন লোকেদের পরিচয় দেওয়া, ব্র্যান্ড সচেতনতা বাড়ানোর এবং আগ্রহী সম্ভাব্য গ্রাহকদের তৈরি করার সুযোগ। ইউটিউব এসইও জন্য একটি ভাল কৌশল প্রয়োজন।

youtube seo superbowl 2016

এমবেডেড প্লেয়ার কোড ব্যবহার করে অন্য সোশ্যাল মিডিয়ায় সাইটেও এম্বেড করা যেতে পারে। এটি দর্শকদের আপনার ভিডিওগুলিতে সরাসরি ক্লিক এবং YouTube সাইটে যেতে ছাড়াই সরাসরি দেখার জন্য সহজ করে তোলে। ভিডিওগুলি এম্বেড করার মাধ্যমে, আপনি আপনার অন্যান্য সোশ্যাল মিডিয়া পৃষ্ঠাগুলির সাথে যোগসূত্র বৃদ্ধি করতে পারেন। এটি আপনাকে আপনার খ্যাতি বজায় রাখতে আপনার ডিজিটাল উপস্থিতি জুড়ে গ্রাহকদের সাথে আপনার মিথস্ক্রিয়াগুলিকে সহায়তা করতে সহায়তা করে।

ইউটিউব এ কি পোস্ট করা উচিত

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনার ব্র্যান্ড উত্পাদনের প্রতিটি ভিডিও YouTube এ পোস্ট করা উচিত নয়। এই পৃষ্ঠায় ভিডিও একটি বিস্তৃত শ্রোতার জন্য ডিজাইন করা উচিত। মনে রাখবেন যে আপনার চ্যানেল জুড়ে আসছে বেশিরভাগ লোকেরা ব্র্যান্ডেড ওয়েবসাইট থেকে আসছে না। তারা বিনোদনের জন্য একটি ভিডিও দেখছে বা শিখতে নয়, কেনার জন্য নয়। আপনার ভিডিওটি সাধারণত একা দাঁড়াতে সক্ষম হওয়া উচিত: এটি সম্পূর্ণরূপে বোঝা উচিত এবং আপনার ব্র্যান্ড বা স্পিকারের সাথে পরিচিত না এমন দর্শকদের জন্য মান যুক্ত করা উচিত।

কোম্পানি উচ্চ মানের ভিডিও প্রদানের উপর মনোযোগ কেন্দ্রীভূত করতে পারে যা ব্যবহারকারী তাদের নিজস্ব প্রশংসা করতে পারে। এমন ভিডিওগুলি যা ব্যবহারকারীকে আপনার শিল্প সম্পর্কিত জটিল বিষয়গুলি বুঝতে, ভাঙ্গন সংবাদ ইভেন্টগুলি বুঝতে সহায়তা করে যাতে তারা বুঝতে পারে বা আপনার ক্ষেত্র সম্পর্কিত নতুন তত্ত্ব বা ধারনাগুলি খুব জনপ্রিয় হতে পারে।

অন্যান্য ধরণের সহায়ক ভিডিওগুলি শিক্ষা বিকল্পগুলি, যেমন কীভাবে করা যায় – এমন ভিডিও যা দর্শকদের নির্দিষ্ট কাজগুলি কীভাবে সম্পন্ন করতে বা আপনার শিল্পের মধ্যে সফল হতে পারে তা বুঝতে সহায়তা করে। আপনি ইউটিউব এসইও ব্যবহার করে আপনার ব্র্যান্ডের আশেপাশের কথোপকথন সম্পর্কিত প্রায়শই সফল ভিডিও চ্যানেলগুলি তৈরি করতে পারেন। কোম্পানী ওল্ড স্পাইস দ্বারা উত্থাপিত উদাহরণ সম্পর্কে চিন্তা করুন।

youtube seo old spice

এই ভিডিওগুলি ব্র্যান্ড সম্পর্কে এবং তাদের পণ্য কীভাবে একটি হাস্যকর এবং বিনোদনের ফ্যাশনতে গ্রাহকদের জন্য কাজ করে তা সম্পর্কে একটি গল্প বলে। এই ধরণের সমস্ত ভিডিও YouTube এ কাজ করে কারণ তারা ভিডিও প্ল্যাটফর্মে কেবল ব্রাউজ করা ব্যবহারকারীদের জন্য মান প্রদান করে, নির্বিশেষে ব্র্যান্ডের সংযোগ বা জ্ঞান আছে কিনা ।

আপনার বিপণন প্রচেষ্টা ইউটিউব এসইও ভূমিকা

ব্র্যান্ডের স্বীকৃতি ও সচেতনতা বৃদ্ধির পাশাপাশি, YouTube এসইও আপনার বিপণনের প্রচেষ্টায় আরো সরাসরি ভূমিকা পালন করতে পারে। শুরু করার জন্য, ব্র্যান্ডগুলি YouTube ইউটিউব বিজ্ঞাপনের মাধ্যমে তাদের YouTube চ্যানেলে ট্রাফিক চালাতে পারে। গুগল ট্রুভিউ ভিডিও বিজ্ঞাপনের মাধ্যমে তিন ধরণের বিজ্ঞাপন পাওয়া যায়:

  1. আপনি অংশীদার YouTube ভিডিওর শুরুতে, মাঝামাঝি বা শেষ সময়ে প্লে করা বিজ্ঞাপন তৈরি করতে নির্বাচন করতে পারেন। এটি একটি প্রবাহ বিজ্ঞাপন হিসাবে পরিচিত হয়।
  2. আপনি নির্দিষ্ট প্রশ্নের জন্য অনুসন্ধান ফলাফল প্রদর্শিত হয় যে বিজ্ঞাপন তৈরি করতে পারেন। এটি একটি অনুসন্ধান বিজ্ঞাপন বলা হয়।
  3. আপনি YouTube দেখার পৃষ্ঠায় প্রদর্শিত একটি বিজ্ঞাপন তৈরি করতে পারেন। এটি একটি ইন-ডিসপ্লে বিজ্ঞাপন।

উন্নত ভিডিও খুব দীর্ঘ হতে হবে না এবং এটি প্রথম কয়েক সেকেন্ড থেকে আকর্ষক করা উচিত। এটি বিশেষভাবে ইন-স্ট্রিম বিজ্ঞাপনের জন্য সত্য, যা ব্যবহারকারীদের প্রায়শই কয়েক সেকেন্ড পরে বাদ দেওয়া হয়।

মোবাইলে ইউটিউব এসইও ভিডিওটি ভিডিওটি প্ল্যাটফর্মের সাথেও ভিত্তিক হওয়া উচিত। মনে রাখবেন যে লোকেরা সাধারণত YouTube এ কিনতে চায় না, তারা শিখতে বা বিনোদন করতে চায়। একই মন্ত্রের বিজ্ঞাপন প্রযোজ্য। কীওয়ার্ড এবং ব্যবসায়ের পাশাপাশি প্রশংসাপত্রের মাধ্যমে মানব সংযোগকে অন্তর্ভুক্ত করে এমন বিজ্ঞাপনের সাথে সম্পর্কিত বিজ্ঞাপনের বিজ্ঞাপন সফল হতে থাকে।

YouTube এ অন্যান্য ধরণের বিজ্ঞাপন পাওয়া যায়। উদাহরণস্বরূপ, আপনি সিটিএ ওভারলে মাধ্যমে ইন্টারেক্টিভ ভিডিও তৈরি করতে পারেন। ওভারলে আপনার ওয়েবসাইটে ফিরে লিঙ্কগুলি ধারণ করতে পারে, এতে আগ্রহযুক্ত পক্ষগুলি আপনার ব্র্যান্ডের সাথে আরও সরাসরি জড়িত হতে পারে। আপনার ভিডিওতে সমৃদ্ধ স্নিপেট যোগ করা সূচী এবং র্যাংকিংয়ে সহায়তা করতে পারে।

অবশেষে, ইউটিউবটি যদি আপনার ইউটিউব এসইও সঠিকভাবে কাজ করে তবে অনুসন্ধানে আপনার র্যাঙ্কিংয়ে প্রভাব ফেলবে। গুগল ইউটিউব মালিক এবং প্রায়ই প্রাসঙ্গিক অনুসন্ধান ফলাফল ভিডিও প্রদর্শন করে। যদিও ভিডিওর সমৃদ্ধ স্নিপেটগুলি ব্র্যান্ড প্ল্যাটফর্মগুলি থেকে সম্পর্কিত হয়েছে, প্রাসঙ্গিক প্রশ্নগুলির জন্য, তারা YouTube ফলাফলগুলির সাথে প্রদর্শিত হয়। একটি ভাল-র্যাঙ্কযুক্ত ভিডিও এমনকি স্ট্যান্ডার্ড SERP এ এক্সপোজার বৃদ্ধি করতে সহায়তা করতে পারে।

একটি জনপ্রিয় ভিডিও যা ব্র্যান্ডের ওয়েবসাইটে ক্লিক করার জন্য অনেক লোককে অনুপ্রাণিত করে, এছাড়াও পরোক্ষভাবে আপনার সাইটের স্থানগুলি বাড়াতে সহায়তা করে। অতিরিক্ত ট্র্যাফিক, বিশেষ করে এই যুক্ত ব্যবহারকারীদের যারা ইতিমধ্যে আপনার ব্যবসার আগ্রহ প্রকাশ করেছে, অনুসন্ধান অ্যালগরিদমের জন্য আপনার সাইট মেট্রিকগুলি উন্নত করতে সহায়তা করতে পারে। ইউটিউব আপনাকে ভিডিওর মন্তব্য বিভাগে লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করার অনুমতি দেয়, তাই এই সুযোগটি উপভোগ করা আগ্রহী দর্শকদের আপনার সাইটে ক্লিক করার জন্য আরও সহজ করে তুলতে পারে।

আপনার ইউটিউব চ্যানেল সাফল্য

একটি সফল YouTube চ্যানেল তৈরির জন্য এমন একটি কৌশল প্রয়োজন যা ইউটিউব এসইও সহ ভিডিওগুলি লক্ষ্য করবে। অনলাইনে মার্কেটিংয়ের অন্য কোনও দিকের মতো, আপনি শুরু করার আগে আপনাকে যেখানে যেতে চান তার ধারণা থাকা দরকার। আপনি কী চান আপনার চ্যানেলের জন্য র্যাঙ্ক করতে চান এবং ভিডিওগুলির প্রকারগুলি যা দর্শকদের দ্বারা সর্বাধিক প্রশংসা করা উচিত।

মনে রাখবেন ইউটিউব সাফল্য এক-হিট-বিস্ময়কর উপর নির্মিত হয় না। ভিডিও চ্যানেলগুলি বৃহত্তর অনুসরণগুলিকে আকর্ষণ করে এবং ব্র্যান্ডগুলির জন্য রাজস্ব রূপান্তর করে এমন হয় যা মানের ভিডিওর পরে গুণমানের ভিডিও তৈরি করে। সামগ্রিকভাবে ডিজিটাল বিপণন পরিমাণে মানের মানের দিকে দৃঢ়ভাবে স্থানান্তরিত হচ্ছে। বিপণনের মুখোমুখি হওয়া তীব্র প্রতিযোগিতায় – প্রতি মিনিটে আনুমানিক 300 ঘন্টা ভিডিও আপলোড করা হয় – নিম্নমানের ভিডিওগুলি শুধুমাত্র পছন্দসই ইতিবাচক মনোযোগ আকর্ষণ করে না, তবে এটি সম্পূর্ণভাবে ব্র্যান্ড ধারণাকেও আঘাত করতে পারে।

আপনার লক্ষ্য ক্রমাগত মানের, ভিডিও আকর্ষক করা উচিত। যখন কেউ ভিডিওটি শেষ করে এবং আপনার চ্যানেল পৃষ্ঠায় ক্লিক করে, তখন সেগুলি আরো, সমানভাবে সহায়ক এবং মূল্যবান ভিডিওগুলির জন্য বিভিন্ন বিকল্পগুলির সাথে দেখা করা উচিত। এই চ্যানেল অনুসরণকারীদের তৈরি করবে কি।

এই সফল ভিডিওগুলি তৈরির জন্য সৃজনশীলতা এবং দর্শকরা কী দেখতে চায় তা সম্পর্কে গভীর বোধগম্যতা প্রয়োজন।

  1. ভিডিও দৈর্ঘ্যের সঙ্গে শুরু করুন। একটি ইউটিউব ভিডিও আদর্শ সময়কাল 2 মিনিট এবং 54 সেকেন্ড হতে অনুমিত হয়। এটি আপনাকে দীর্ঘক্ষণ ধরে প্রসারিত না করে আপনার দর্শকদের ব্যস্ত এবং আলোকিত করার জন্য যথেষ্ট সময় দেয় যাতে আপনি তাদের মনোযোগ হারান।
  2. আপনার ভিডিও শক্তিশালী শুরু নিশ্চিত করুন। দর্শকদের মনোযোগ আকর্ষণ করতে আপনার কাছে 10 সেকেন্ড থাকবে। আপনি 30 সেকেন্ডের মধ্যে 33 শতাংশ দর্শককে হারাবেন, 45 শতাংশ 1 মিনিট এবং 60 শতাংশ 2 মিনিটের মধ্যে। আপনি আপনার প্রভাব সর্বাধিক আপনার সময় সর্বাধিক করতে চান।
  3. থাম্বনেইল নির্বাচন করুন। শিরোনাম সহ, শিরোনামটি সাধারণত একটি ভিডিও নির্বাচন করার সময় দর্শকদের সিদ্ধান্ত নেওয়ার কারণগুলির মধ্যে একটি। সঠিক ফ্রেমটি সন্ধান করতে, আপনি ভিডিওতে সামগ্রী এবং আবেগ প্রকাশের উপর নজর দিতে চান। চোখের যোগাযোগ একটি শক্তিশালী প্রেরক হতে পারে, তাই দর্শকের দিকে নজর দেওয়া বিষয় অন্তর্ভুক্ত একটি থাম্বনেইল নির্বাচন করা একটি ভাল পছন্দ হতে পারে।
  4. আপনার ভিডিও সেরা বিন্যাসে নিশ্চিত করুন। ভুল বিন্যাস ব্যবহার করে ভিডিওটি ক্রিস্প এবং স্পষ্ট হিসাবে প্রদর্শিত হচ্ছে না এবং এভাবে কম আকর্ষক হতে পারে। YouTube এর জন্য সেরা ভিডিও ফর্ম্যাট সাধারণত এমপিইজি -4 এবং আপনি আপনার রেজোলিউশনটি 1২80 x 720 (16: 9 এইচডি) এবং 640 x 480 (4: 3 SD) এর কাছাকাছি রাখতে চান।
  5. ভাল পদবিন্যাস ভিডিও অপটিমাইজ করুন। অন্য যেকোনো ধরনের অনলাইন সামগ্রী ভালো লেগেছে, আপনি ভোক্তাদের স্বার্থের জন্য উপাদান তৈরি করতে চান। এর মানে অর্থপূর্ণ বিষয় এবং কীওয়ার্ড উন্মোচন এবং এই চাহিদাগুলির উত্তর দেওয়ার ভিডিও তৈরি করা। শিরোনাম এবং ভিডিও বর্ণনা মধ্যে কীওয়ার্ড ব্যবহার করুন। এছাড়াও আপনি আপনার ভিডিও ট্যাগ ব্যবহার করতে চান। এই ট্যাগগুলির মধ্যে আপনার কীওয়ার্ডগুলি পাশাপাশি ভিডিও বিভাগ, সামগ্রী সম্পর্কে তথ্য এবং ভিডিও তৈরির বিষয়ে কোনও উল্লেখযোগ্য অন্তর্দৃষ্টি অন্তর্ভুক্ত হওয়া উচিত। এক্সপোজারের জন্য একটি ভিডিও অপ্টিমাইজ করার জন্য, সন্ধানযোগ্য কীওয়ার্ড এবং বিষয় এবং প্রেক্ষাপটে নিম্নোক্ত সম্পদগুলি তৈরি করে আপনার চাহিদাটি লক্ষ্য করতে ভুলবেন না
  • ভিডিও শিরোনাম
  • ভিডিও বর্ণনা
  • আপনার ওয়েবসাইটে সম্পর্কিত তথ্য একটি বৈধ লিঙ্ক
  • ভিডিও ট্যাগ
  • আপনার ভিডিওগুলির মধ্যে সিরিয়ালকৃত সুপারিশ পেতে প্লেলিস্টগুলি ব্যবহার করুন
  • ওয়াচ টাইম ড্রাইভ করুন, যা একটি ইউটিউব র্যাঙ্কিং ফ্যাক্টর

কিভাবে আপনার প্রচেষ্টা সফল হয়

YT Single file youtube seo

আপনার YouTube কৌশলটি বাস্তবায়িত করার সাথে সাথে, আপনার প্রচেষ্টার সফলতা এবং কী সর্বাধিক ইতিবাচক প্রভাব রয়েছে তা দেখতে আপনার অগ্রগতির উপর নজর রাখা আপনার দরকার। আপনি আপনার সাফল্য গেজ করতে পারেন বিভিন্ন উপায়ে একটি সংখ্যা আছে।

ব্র্যান্ডেড ট্রাফিক এবং ভয়েস ভাগ

YouTube এ অনেকের জন্য প্রাথমিক লক্ষ্য হল ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধি করা। ইউটিউব এসইও এর মনিটরিং অংশটি আপনার ব্র্যান্ডেড ট্র্যাফিকের দিকে নজর দিচ্ছে এবং এই অঞ্চলের বৃদ্ধি দেখতে আপনার ভয়েস ভাগটি একটি দুর্দান্ত উপায়।

ইউটিউব থেকে রেফারেল ট্রাফিক

মনে রাখবেন যে ইউটিউব ভিডিও থেকে কোনও ব্র্যান্ড ওয়েবসাইট বা YouTube চ্যানেল পৃষ্ঠাতে ক্লিক করে ব্যবহারকারীদের সংখ্যা আপনার ভিডিও দেখার এবং উপভোগ করার মোট সংখ্যা তুলনায় খুব ছোট হবে। একই সময়ে, আপনার ভিডিওগুলি যদি সঠিক শ্রোতা খুঁজে পায় এবং আপনার কী বলার আছে তা যদি তারা উপলব্ধি করে তবে এই অঞ্চলের বৃদ্ধির পর্যবেক্ষণটি একটি ভাল সূচক হতে পারে।

লিভারেজ সমর্থ ইউটিউব বিশ্লেষণ

YT Watch Time Youtube seo

বর্তমানে, Google SERP- এ প্রদর্শিত ভিডিও থাম্বনেইলগুলির বেশিরভাগই ইউটিউব থেকে এসেছে, তাই ব্র্যান্ডগুলিকে YouTube এ তাদের ভিডিও প্রচেষ্টার প্রসারিত করতে এবং আরো জৈব ট্র্যাফিক ধরতে YouTube এসইও করতে হবে। ব্রাইটইজ গ্রাহকরা তাদের এবং তাদের প্রতিযোগীদের SERP- এ নিয়ন্ত্রণে থাকা মিশ্র বা সার্বজনীন ভিডিও অবস্থানগুলিতে প্রতিবেদনগুলি দেখতে পারেন, যা তাদের সমালোচনামূলক কৌশলগত অন্তর্দৃষ্টি এবং দৃশ্যমানতা দেয়।

YouTube অভিজ্ঞতার হাতে একটি শক্তিশালী হাতিয়ার এবং বিশেষত যদি তারা YouTube এসইও করে। ভিডিওর প্ল্যাটফর্মটি জনপ্রিয়তা লাভ করেছে কারণ লোকেরা ভিডিওর মাধ্যমে বিনোদন এবং শিক্ষার সুযোগের মূল্য বুঝতে পেরেছে। এই জৈব চ্যানেলকে কীভাবে পুঁজি করতে হবে তা শিখতে এমন ব্র্যান্ডগুলি তাদের ট্র্যাফিক এবং ফলাফলগুলি আরও বাড়তে পারে।

Read More

6 Comments

  1. আমি আমার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার কিভাবে বাড়াতে পারি?

    1. বর্তমান ইউটিউবার দের এই কথাটি খুব জরুরি । কারন 1০০০ সাবস্কাইবার ও 4০০০ ঘণ্টা ওয়াচ টাইম না হলে মনিটাইজেসান শুরু হয় না । তাই এক হাজার সাবস্ক্রাইবার করা বেশ জরুরি । আমরা অলরেডি একটি আর্টিকেল লিখে রেখেছি যে টি সাবস্ক্রাইব বৃদ্ধি সম্পর্কিত সেই আর্টিকেলটি পড়তে পারেন : কিভাবে ইউটিউবে সাবস্ক্রাইবার বৃদ্ধি করবেন ? আশা করি প্রশ্নের উত্তর পেয়ে যাবেন কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

  2. কীভাবে আমি আমার ইউটিউব সাবস্ক্রাইব ও ভিউ বাড়াবো?

    1. বর্তমান ইউটিউবার দের এই কথাটি খুব জরুরি । কারন 1০০০ সাবস্কাইবার ও 4০০০ ঘণ্টা ওয়াচ টাইম না হলে মনিটাইজেসান শুরু হয় না । তাই এক হাজার সাবস্ক্রাইবার করা বেশ জরুরি । আমরা অলরেডি একটি আর্টিকেল লিখে রেখেছি যে টি সাবস্ক্রাইব বৃদ্ধি সম্পর্কিত সেই আর্টিকেলটি পড়তে পারেন : কিভাবে ইউটিউবে সাবস্ক্রাইবার বৃদ্ধি করবেন ? আশা করি প্রশ্নের উত্তর পেয়ে যাবেন কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

  3. ইউটিউব মার্কেটিংয়ের জন্য সবচেয়ে ভালো বিষয় কী?

    1. দেখুন ইউটিউব বর্তমানে দ্বিতীয় বৃহত্তম সার্চ ইঞ্জিন। আমার মতে সেখানে ভালো র‍্যাঙ্ক করার জন্য বেস্ট মার্কেটিং হলো, ভালো কনটেণ্ট তৈরী করা। ভিডিওর রেসুলেশন যেনো ভালো থাকে, ট্যাগ, টাইটেল, ডেসস্ক্রিপশেন যেনো সার্চ অপ্টিমাইজড হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *