কিভাবে ইউটিউবে সাবস্ক্রাইবার বৃদ্ধি করবেন ?

how to increase youtube subscribers

একজন YouTube গ্রাহক এমন ব্যক্তি যিনি আপনার চ্যানেল এবং আপনার সামগ্রী “অনুসরণ করতে” চয়ন করেছেন যাতে তারা আপনার সর্বশেষ ভিডিওগুলির সাথে আপডেট থাকতে পারে। সামগ্রিকভাবে, একজন গ্রাহক এমন ঝাপসা ফ্যান হয়ে উঠতে পারেন যা অন্যদের সাথে আপনার ভিডিওগুলি দেখে, মন্তব্য করে এবং ভাগ করে। অনলাইনে একটি শক্তিশালী সম্প্রদায় তৈরির জন্য একটি শক্তিশালী গ্রাহক বেস তৈরি করা জরুরি।

নিচের নিবন্ধটি আপনার চ্যানেলে এবং আপনার বিদ্যমান ভিডিওগুলিতে আরও বেশি গ্রাহক পেতে ছয়টি সহজ-এখনো কার্যকর পদ্ধতিগুলি প্রকাশ করবে।

তবে, আপনি এই সহজ পদক্ষেপ পদক্ষেপগুলি অনুসরণ করার আগে, আপনার ব্যবসায়ের YouTube বিপণন সাফল্যের জন্য আপনি ইতিমধ্যে এই তিনটি নীতি অনুসরণ করছেন তা নিশ্চিত করতে হবে:

  • সামঞ্জস্যপূর্ণ: “এক এবং সম্পন্ন” পদ্ধতিটি YouTube এ কাজ করে না। আপনি যদি মতামত এবং ট্র্যাফিক চান তবে আপনাকে সেরা ফলাফলের জন্য আপনার সামগ্রীটি পোস্টিং এবং আপডেট করতে হবে। নতুন ভিডিও আপলোড করুন এবং যত তাড়াতাড়ি সম্ভব আপনার তালিকা এবং প্রভাব গোলক সঙ্গে ভাগ।
  • মান প্রদান করুন: যদি আপনার ভিডিওটি শেষ ব্যবহারকারীকে কোনও প্রকৃত মান প্রদান করতে ব্যর্থ হয়, তবে এটি কোনও আসল মতামত না পাওয়া অবাক হবেন না। প্রতিটি ভিডিও আপনার সেরা কন্টেন্ট, আপনার সেরা গোপন গোপন এবং আপনার সবচেয়ে কার্যকর কৌশল প্রদান করতে হবে। আপনি কিভাবে বারটি বাড়াতে এবং আপনার ভিডিওগুলিতে আরো মূল্য সরবরাহ করতে পারেন?
  • অসাধারণ হোন: আজ, আপনার টিপস এবং সামগ্রী সহ সাপ্তাহিক ভিডিও পোস্ট করা যথেষ্ট নয়। আপনার সৃজনশীল “সঠিক-মস্তিষ্কের বিপণন পদ্ধতির ব্যবহার”, আপনাকে আপনার সামগ্রীটিকে আকর্ষক এবং বিনোদনের ফর্ম্যাটে প্রকাশ করতে হবে যা আপনাকে বিশ্রাম থেকে আলাদা করে। সংক্ষেপে, আপনার ভিডিও অসাধারণ হতে হবে। মার্কেটিং বৃহত্তম পাপ বিরক্তিকর করা হয়। কিভাবে আপনার ভিডিও বিরক্তিকর বিপরীত হতে পারে?

গ্রাহকদের জন্য জিজ্ঞাসা করুন

আপনার গ্রাহক গণনা বৃদ্ধি শুরু করার সবচেয়ে সহজ উপায় হল আপনার ভিডিওগুলিতে এটির জন্য জিজ্ঞাসা করা শুরু করা। আপনার দর্শক আপনার মন পড়তে পারে না অনুমান না। আপনার ভিডিওগুলিতে, আপনার দর্শকদের একটি কার্যকরী কল করার ব্যবস্থা দিন এবং আপনার ভিডিওর উপরে ডানদিকের “সদস্যতা” বোতামে ক্লিক করুন।

এখানে আপনার ভিডিওতে একটি বাধ্যতামূলক কল টু অ্যাকশন তৈরির জন্য একটি সহজ তিন-ভাগে সূত্র রয়েছে যা আপনার চ্যানেলে সাবস্ক্রাইব করে একটি সম্পূর্ণ “নন-ব্রেডার!”

  • তাদের কি করতে বলুন।
  • কিভাবে এটা করতে বলুন।
  • কেন তাদের এটা বলুন।

উদাহরণস্বরূপ: “আমার সর্বশেষ ভিডিও এবং দুর্দান্ত মার্কেটিং টিপসের সাথে আপ টু ডেট থাকার জন্য, এই ভিডিওটির উপরের বোতামে ক্লিক করে এই YouTube চ্যানেলে সাবস্ক্রাইব করার বিষয়ে নিশ্চিত হন।”

Annotations ব্যবহার করুন

এ্যানোটেশনগুলি অল্প রঙিন চটচটে নোট যা লোকেরা YouTube এ আপলোড করা হয়ে গেলে তাদের সমস্ত ভিডিওকে আটকে দেয়। যদিও এই সরঞ্জামটি প্রায়শই ব্যবহার করা হয় তবে কয়েকটি কৌশলগতভাবে প্রদত্ত এনটাইটেশনগুলি আপনার YouTube বিপণনের প্রচেষ্টার জন্য পার্থক্য সৃষ্টি করতে পারে।

আপনার গ্রাহকদের বাড়ানোর ক্ষেত্রে, আমার পরামর্শের জন্য দুটি কার্যকর ব্যবহার রয়েছে:

  • কল-টু-অ্যাকশন এনটাইটেশন: আপনার সমস্ত পুরানো এবং বিদ্যমান ভিডিওগুলিতে সদস্যতা বোতামের অধীনে সরাসরি একটি “বক্তৃতা বুদ্বুদ” টীকা যোগ করুন।
  • ক্লিক-টু-অ্যাকশন এনটাইটেশন: যখন আপনি আপনার কল টু অ্যাকশন উল্লেখ করেন, ভিডিওতে একটি চিত্র, গ্রাফিক বা “বোতাম” যোগ করুন এবং এটি আপনার চ্যানেল সাবস্ক্রাইব পৃষ্ঠায় সরাসরি লিঙ্কযুক্ত একটি “স্পটলাইট” টীকাটি দিয়ে ওভারলেস করুন। সংক্ষেপে, আপনার দর্শকরা এখন আপনার ভিডিওর ভিতরে একটি টীকা ক্লিক করে সাবস্ক্রাইব করতে পারেন।

আপনার ব্লগ একটি ইউটিউব উইজেট যোগ করুন

যদি আপনার কাছে ইতিমধ্যে ট্রাফিক পাওয়ার একটি ওয়েব সম্পত্তি থাকে, তবে এটি সেই দর্শকদের লিভারেজ করার এবং তাদের চ্যানেলে গ্রাহক হওয়ার জন্য একটি দুর্দান্ত সুযোগ। এবং তারা একটি বাটন ক্লিক সঙ্গে এটি করতে পারেন।

একবার আপনি আপনার ব্লগে আপনার YouTube ভিডিওগুলি এম্বেড করা শুরু করলে আরও বেশি গ্রাহক পেতে দুইটি সহজ উপায় রয়েছে:

  • ইউটিউব সাবস্ক্রিপশন উইজেট: আপনার ব্লগ বা ওয়েবসাইটের সাইডবারে ইউটিউব সাবস্ক্রিপশন উইজেট ইনস্টল করে, আপনি অন্যদের জন্য আপনার ভিডিওগুলি খুঁজতে এবং ভবিষ্যতের সামগ্রীতে সাবস্ক্রাইব করতে আরও সহজ করতে পারেন।উইজেটটি ইনস্টল করা আপনার ওয়েবসাইটের HTML কোডে নীচের আইফ্রেম কোড অনুলিপি এবং আটকানোর মতোই সহজ!
<iframe id=”fr” src=”http://www.YouTube.com/subscribe_widget?p=addYouTube Username here” style=”overflow: hidden; height: 105px; width: 300px; border: 0;” scrolling=”no” frameBorder=”0″></iframe>

দ্রষ্টব্য: আপনার YouTube চ্যানেলের নাম (ব্যবহারকারীর নাম) অন্তর্ভুক্ত করতে উপরের লিঙ্কটি সামঞ্জস্য করতে ভুলবেন না।

  • কল-টু-অ্যাকশন গ্রাফিক: সম্প্রতি, YouTube কিছু বৈশিষ্ট্য যুক্ত করেছে যা ব্যবহারকারীদের ভিডিওগুলির সাথে আরো যোগাযোগ করার অনুমতি দেয়, এমনকি যখন ভিডিওগুলি আপনার ওয়েবের মতো অন্যান্য ওয়েব বৈশিষ্ট্যের উপর এমবেড করা হয়। এই আপডেটটির সুবিধা নিতে, আপনার এম্বেডেড ভিডিওগুলির উপরে একটি ছোট গ্রাফিক যুক্ত করুন যা লোকেরা যখন দেখবে ঠিক কী করতে হবে তা জানায়! দর্শকরা আপনার ব্লগে এম্বেড থাকা সত্ত্বেও কেবল আপনার ভিডিওগুলি পছন্দ এবং ভাগ করতে পারে না, তারা “আরও তথ্য” বাটনটি চাপিয়ে আপনার চ্যানেলে সাবস্ক্রাইব করতে পারে।

বৈশিষ্ট্যযুক্ত চ্যানেল

আপনার নাগাল বাড়ানোর এবং আরো গ্রাহকদের স্কপ আপ করার আরেকটি সহজ পদ্ধতি হল অন্যান্য YouTube সামগ্রী-নির্মাতাদের সাথে কৌশলগত অংশীদার।

আপনার YouTube চ্যানেল পৃষ্ঠাতে সরাসরি আপনার পছন্দ এবং সুপারিশকারী “YouTube ব্যবহারকারীদের” অন্যান্য “বৈশিষ্ট্যযুক্ত চ্যানেলগুলি” যোগ করার একটি বিকল্প। যখন আপনি অন্য চ্যানেলগুলি পেতে পারেন যা আপনাকে উপভোগ করার মতো একই শ্রোতা ধারণ করে, তখন আপনি নতুন দর্শকদের খুব দ্রুত আপনার পথে আসার আশা করতে পারেন!

আপনি তাদের চ্যানেলগুলিতে আপনাকে কীভাবে বৈশিষ্ট্য দিতে অন্যদের কাছে সঠিকভাবে পেতে পারেন? সহজ। জিজ্ঞাসা করুন! (কিন্তু এটি reciprocate করতে সাহায্য করে।)

ধারাবাহিকভাবে ইন্টারঅ্যাক্ট

যখন আপনি বুঝতে শুরু করেন যে YouTube একটি সম্প্রদায় নয়, আপনার ভিডিও হোস্ট করার জন্য কেবল একটি স্থান নয়, আপনি এই সম্প্রদায়ের অন্যান্য সদস্যদের সাথে যোগাযোগ করার সময় অনেক বেশি ফলাফল দেখতে শুরু করবেন।

গ্রাহকদের অনুসরণ করার অন্যতম সেরা উপায় হল তাদের YouTube বিপণনের প্রচেষ্টায় অন্যদের সমর্থন করা। মন্তব্য করুন, YouTube এ অন্যান্য সামগ্রী-নির্মাতাদের যত তাড়াতাড়ি সম্ভব সাবস্ক্রাইব করুন এবং সাবস্ক্রাইব করুন এবং প্রতিযোগিতার জন্য অপেক্ষা করুন।

কিছু নতুন এবং প্রাসঙ্গিক YouTube চ্যানেল খুঁজে পেতে কয়েক মিনিট সময় নিন, তাদের সামগ্রীতে মনোযোগ দিন এবং আসল, প্রকৃত মন্তব্যগুলি ছেড়ে দিন। এটি একটি সহজ ধারণা, সত্যিই: আপনি যত বেশি দেবেন, তত বেশি পাবেন!

একটি Payoff তৈরি করুন

অবশেষে, নতুন গ্রাহকদের আকৃষ্ট করার জন্য আমার পছন্দের কৌশল একটি “অর্থোপার্জন” তৈরি করে শুরু করে। আপনার লক্ষ্যগুলি জনসাধারণের কাছে পোস্ট করার বিষয়ে কিছু জাদুকরী।

আপনি কয়েক প্রাণঘাতী পাউন্ড হারান করতে চান? ফেসবুকে পোস্ট করুন! আপনি যে বিশেষ কেউ অভিনব? একটি ছাদ থেকে এটা চিৎকার! কিন্তু যদি আপনি আরো ইউটিউব গ্রাহকদের চান?

এখানে পদক্ষেপে “গ্রাহক বেতন পদ্ধতি” এর একটি সরল ধাপে ধাপে প্রক্রিয়া:

  • আপনার বর্তমান গ্রাহকের গণনা সনাক্ত করুন (যেমন, 450 গ্রাহক)
  • আপনার গ্রাহক লক্ষ্য চিহ্নিত করুন (উদাঃ, 500 গ্রাহক)
  • 500 জন গ্রাহক পৌঁছানোর পরে আপনি যা করতে পারবেন তা অনন্য, ভিন্ন বা ভিন্ন চয়ন করুন (উদাঃ, একটি বিনামূল্যে প্রদান, আপনার মাথা মুভ করা, ভিডিওতে পাগল নাচ ইত্যাদি)
  • বিশ্বের সঙ্গে আপনার লক্ষ্য শেয়ার করুন (এবং আপনার payoff)!

আপনি যখন বিশ্বের সাথে আপনার লক্ষ্যগুলি ভাগ করেন, তখন লোকেরা আপনাকে সমর্থন করার জন্য এবং আপনার লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করে। এই সামান্য প্রচেষ্টার সাথে আপনার নাগালের বিস্তার এবং এটি একটি মজার সময় আছে একটি দুর্দান্ত উপায়।

আপনি কি মনে করেন? আপনি কীভাবে আপনার YouTube চ্যানেলে গ্রাহক পাবেন? নিচের বাক্সে আপনার প্রশ্ন এবং মন্তব্য শেয়ার করুন।

Leave a Reply